শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮
Songjog24
বৃহস্পতিবার ● ১০ জুন ২০২১
প্রচ্ছদ » গনমাধ্যম » বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর জামিন স্থগিত
প্রচ্ছদ » গনমাধ্যম » বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর জামিন স্থগিত
৩৩ বার পঠিত
বৃহস্পতিবার ● ১০ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর জামিন স্থগিত

ঢাকা প্রতিনিধি, সংযোগ টোয়েন্টিফোর:

---
নাশকতা ও গাড়ি পোড়ানোর অভিযোগে রাজধানীর কোতোয়ালি ও শাহবাগ থানায় দায়ের করা দুই মামলায় বিএনপি নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে হাইকোর্ট থেকে দেয়া জামিন আগামী ২০ জুন পর্যন্ত স্থগিত করেছে আপিল বিভাগ। সেই সঙ্গে এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করার জন্য বলা হয়েছে।

রোববার (৬ জুন) রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ভার্চ্যুয়াল আপিল বিভাগ আদেশ দেন। এসময় রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন এবং বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী পক্ষে ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

গত ২ জুন চেম্বার আদালত এই দুই মামলায় এ বিএনপি নেতার জামিন বহাল রেখে আপিল বিভাগে শুনানির জন্য পাঠান। এর আগে গত ৩০ মে, বিএনপির আলোচিত নেতা মোহাম্মদ আসলাম চৌধুরীকে রাজধানীর কোতোয়ালী ও শাহবাগ থানায় দায়ের করা মামলায় জামিন দেন হাইকোর্ট। পরে সেই জামিনের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১৫ মে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে বিএনপির যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির তৎকালীন আহ্বায়ক আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

আলোচিত এ নেতাকে বিদেশী এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে ‘বাংলাদেশ সরকার উৎখাত ষড়যন্ত্রের’ অভিযোগে গ্রেপ্তার করা হয়। এরপর রাষ্ট্রদোহের দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাকে। পরে নাশকতা ও চেক প্রতারণাসহ বিভিন্ন মামলায় আসামি হন বিএনপির এই যুগ্ম মহাসচিব।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)