শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮
Songjog24
বুধবার ● ৯ জুন ২০২১
প্রচ্ছদ » আন্তর্জাতিক » ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো
প্রচ্ছদ » আন্তর্জাতিক » ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো
২৭ বার পঠিত
বুধবার ● ৯ জুন ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়ালো

সংযোগ টোয়েন্টিফোর:

---
গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজারের বেশি মানুষ। এ সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৩ লাখ ৫৬ হাজার জন।

এ নিয়ে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৭ কোটি ৪৭ লাখের বেশি। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৩৭ লাখ ৬২ হাজারের বেশি।
বুধবার (৯ জুন) সকালে করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫৫ হাজার ৯৭৬ জন। আর এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ২৪ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৩৭ লাখ ৬২ হাজার ১৩১ জনে। আর এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ কোটি ৪৭ লাখ ২৮ হাজার ৭৬০ জনে।

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৪২ হাজার ৮১৮ জন। আর দেশটিতে করোনায় মোট মারা গেছেন মোট ৬ লাখ ১৩ হাজার ৫২ জন। এছাড়া করোনায় আক্রান্তের দিক থেকে ব্রাজিল তৃতীয় অবস্থানে আর মৃত্যুর সংখ্যায় দেশটি রয়েছে দ্বিতীয় অবস্থানে। দেশটিতে মোট করোনা রোগী এক কোটি ৭০ লাখ ৩৮ হাজার ২৬০ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৭৭ হাজার ৩০৭ জনের।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ফ্রান্সে এক লাখ ১০ হাজার ১৩৭ জন, রাশিয়ায় এক লাখ ২৪ হাজার ৪৯৬ জন, যুক্তরাজ্যে এক লাখ ২৭ হাজার ৮৫৪ জন, ইতালিতে এক লাখ ২৬ হাজার ৬৯০ জন, তুরস্কে ৪৮ হাজার ৩৪১ জন, স্পেনে ৮০ হাজার ৩০৯ জন, জার্মানিতে ৯০ হাজার ৮৪ জন এবং মেক্সিকোতে ২ লাখ ২৮ হাজার ৮৩৮ জন মারা গেছেন।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)