শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮
Songjog24
রবিবার ● ১৬ মে ২০২১
প্রচ্ছদ » আন্তর্জাতিক » ইসরায়েলের প্রধানমন্ত্রীকে‌ ‌‘ধরিয়ে দিন’
প্রচ্ছদ » আন্তর্জাতিক » ইসরায়েলের প্রধানমন্ত্রীকে‌ ‌‘ধরিয়ে দিন’
৯৭ বার পঠিত
রবিবার ● ১৬ মে ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইসরায়েলের প্রধানমন্ত্রীকে‌ ‌‘ধরিয়ে দিন’

আন্তর্জাতিক ডেস্ক:

---

ফিলিস্তিনিদের উপর ইসরায়েলের বর্বর ও পাশবিক আগ্রাসনের বিরুদ্ধে বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে। বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে।

শনিবার ওয়াশিংটন ডিসিতে ফিলিস্তিনে ইসরায়েলি ‘গণহত্যা’ বন্ধের দাবিতে অভিবাসী ফিলিস্তিনি, অন্যান্য আরব অভিবাসী এবং যুদ্ধবিরোধী হাজার মার্কিনি ওই বিক্ষোভে অংশ নেন।

ইসরায়েলবিরোধী বিক্ষোভ অংশগ্রহণকারীরা ফিলিস্তিনিদের পক্ষে, যুদ্ধবিরোধী বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করেন। এরমধ্যে ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর ছবি সংম্বলিত ‘ওয়ান্ডেট ফর জেনোসাইড’ (গণহত্যার জন্য ধরিয়ে দিন) প্ল্যাকার্ডটি সবার দৃষ্টি আকর্ষণ করেছে।
এছাড়া বিক্ষোভকারীরা ‘ওয়ার্ল্ড স্ট্যান্ড উইথ প্যালেস্টাইন’ (পৃথিবী ফিলিস্তিনের সঙ্গে আছে), ইসরায়েলি বর্বরতার ছবি সম্বলিত ‘হাউ ডু ইউ ফিল’ (আপনার কেমন লাগছে) ইত্যাদি প্ল্যাকার্ড বহন করেন।

বিক্ষোভকারীরা বলেন, বাইডেনের প্রশাসন এই সংঘাত মোকাবিলায় ভূমিকা রাখবে এবং ইসরায়েলকে চাপ দেবে। কিন্তু তারা বরাবরের মতই হতাশ যে, বাইডেনের নীতি বিগত কয়েক বছরের ট্রাম্প প্রশাসন বা অন্যান্য প্রশাসনের নীতির চেয়ে আলাদা কিছু নয়।

গত সোমবার থেকে ইসরায়েলি বাহিনীর হামলায় এ পর্যন্ত দেড় শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া হামলায় আহত হয়েছেন আরও কমপক্ষে ৯৫০ জন।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)