শিরোনাম:
ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮
Songjog24
শনিবার ● ২৪ এপ্রিল ২০২১
প্রচ্ছদ » অর্থনীতি » নকলের ভীড়ে আসল প্রসাধনী পৌছে দিচ্ছে প্রসাধনী ডট কম
প্রচ্ছদ » অর্থনীতি » নকলের ভীড়ে আসল প্রসাধনী পৌছে দিচ্ছে প্রসাধনী ডট কম
৬৭৫ বার পঠিত
শনিবার ● ২৪ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নকলের ভীড়ে আসল প্রসাধনী পৌছে দিচ্ছে প্রসাধনী ডট কম

নিজস্ব প্রতিবেদক, সংযোগ টোয়েন্টিফোর:

---

কালো থেকে সুন্দর, সুন্দর ত্বক আরো সুন্দর, চুল ও ত্বকের যত্নের চটকদার এসব প্রসাধনীর বিজ্ঞাপন ফেসবুক, ইউটিউবসহ সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে দেখে মুহুর্তেই আমরা পা দিয়ে ফেলি নকল প্রসাধনীর রাজ্যে। যা ব্যবহারের ফলে উপকার তো দূরে থাক রয়েছে মৃত্যু ঝুঁকি পর্যন্ত। ঠিক সেই মুহুর্তে বিশ্বের সকল নামী দামি ব্রান্ডের প্রসাধনী পন্যের সমাহার নিয়ে এসেছে প্রসাধনী ডট কম। নকলের ভীড়ে আসল প্রসাধনী পৌছে দিচ্ছে সৌন্দর্য্য সচেতন মানুষের দোড়গোড়ায়।

খোঁজ নিয়ে জানা গেছে, মাত্র ১৮ বছর বয়সে উচ্চমাধ্যমিক অধ্যায়নরত অবস্থায় নারী উদ্যোক্তা হিসেবে আত্মপ্রকাশ করেন জান্নাতুল ফেরদাউস পাপড়ি। নারীদের সৌন্দর্য্য সুরক্ষার কথা চিন্তা করে তিনি বিশ্বের সকল নামী ও দামি ব্রান্ডের পন্যের সমাহার নিয়ে আসেন। যাত্রা শুরু করে প্রসাধনী ডট কম নামের একটি ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল। ফেসবুক পেইজের মাধ্যমে তিনি পন্যের বিস্তারিক তথ্য তুলে ধরেন সেই সাথে অর্ডারও গ্রহন করেন। আর ইউটিউব চ্যানেলের মাধ্যমে সৌন্দর্য্য পিপাসু মানুষদের দিয়ে থাকেন নানা ধরনের টিপস ও সতর্কতামূলক তথ্য । Prosadhoni বর্তমান সময়ে নেট জগতে একটি অত্যন্ত জনপ্রিয় পেইজ যা স্কিন কেয়ার এবং মেকাপ প্রোডাক্ট নিয়ে কাজ করছে। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ীরা তার এই পেইজের আদলে নকল পেইজ খুলে গ্রাহকদের হয়রানি করছেন।

জান্নাতুল ফেরদাউস পাপড়ি অভিযোগ করে বলেন, আমাদের পেজের নামে অনেকেই ফেক পেজ খুলে প্রোডাক্ট দেওয়ার নামে অগ্রিম অর্থ হাতিয়ে নিচ্ছে। আমরা সারাদেশে পন্য ডেলিভারি দিলেও কারো কাছ থেকে অগ্রিম টাকা নেই না।

তিনি আরো বলেন, আমরা বাংলাদেশের প্রায় সব জায়গায় ক্যাশ অন ডেলিভারি দিয়ে থাকি এবং আমাদেরকে আরো ভাল ভাবে চেনার উপায় হচ্ছে আমাদের প্রসাধনী পেজে ১ লাখ ১৫ হাজারের বেশি লাইক আছে। আমাদের প্রসাধনী ইউটিউব চ্যানেলে ৫০ হাজারের বেশি সাবস্ক্রাইব আছে। সেখানে আমি স্কিন কেয়ারের ফ্রি টিপস এন্ড ট্রিক্স দিয়ে থাকি এবং সব চেয়ে বড় ব্যাপার হল আমাদের নিজস্ব ওয়েবসাইট আছে Prosadhoni.com এর নামেই। প্রসাধনী ওয়েবসাইটে টক, UK, Thailand, Korea, China সহ প্রায় ২০ টা দেশের ৫০০+ ব্রান্ড এর ১০ হাজারের বেশি প্রোডাক্ট  আছে। আমরা ৩ বছরের বেশি সময় ধরে বাইরের দেশের সব অরিজিনাল এবং অথেনটিক প্রোডাক্ট নিয়ে কাজ করছি।

জান্নাত বলেন, বর্তমান সময়ে হাজারো নকল প্রোডাক্টের ভীরে এবং নকল সেলারদের ভীরে প্রতিদিন বিকেল ২.৩০ মিনিটে এবং রাত ৯টার দিকে তিনি অরিজিনাল বিদেশি প্রোডাক্ট সরাসরি দেখান ফেসবুক লাইভে।

জান্নাত আরো বলেন, সততা, নিষ্ঠা, পরিশ্রম এবং বিজনেস এ লেগে থাকলে যে কেউ এগিয়ে যাবে নিশ্চিত। নকল প্রোডাক্ট দিয়ে সার্ভিস দিলে নেট দুনিয়াতে বেশিদিন টিকে থাকা যায় না।

ভবিষ্যৎ পরিকল্পনা স¤পর্কে জানতে চাইলে জান্নাত বলেন, আমি প্রসাধনী ডট কমের মাধ্যমে শত শত মানুষের কর্মসংস্থানের সুযোগ করতে চাই। আমার আর একটা উদ্যোগ Jannat Style  এর মাধ্যমে লাক্সারি ড্রেস, জুয়েলারি এবং ব্যাগ পৌছে দিতে চাই মানুষের কাছে। পিছিয়ে পড়া নারীদেরকে নিয়ে এবং নিজেকে বিলিয়ে দিতে চাই সমাজের মানবিক কাজে ।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)