শিরোনাম:
ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮
Songjog24
মঙ্গলবার ● ২০ অক্টোবর ২০২০
প্রচ্ছদ » নির্বাচন » তালতলী ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে ভোটগ্রহণ চলছে
প্রচ্ছদ » নির্বাচন » তালতলী ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে ভোটগ্রহণ চলছে
২১১ বার পঠিত
মঙ্গলবার ● ২০ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

তালতলী ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে ভোটগ্রহণ চলছে

সংযোগ টোয়েন্টিফোর, তালতলী :

---বরগুনার তালতলীতে একটি ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টায় শুরু হওয়া এই ভোটগ্রহণ চলবে একটানা বিকেল ৫টা পর্যন্ত।

সকাল থেকেই কড়ইবাড়িয়া ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে  নির্ধারিত সময়ে একযোগে ৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। তবে নির্ধারিত সময়ে ভোটগ্রহণ শুরু হলেও কেন্দ্রগুলোতে এখন পর্যন্ত ভোটারদের উপস্থিতি সেভাবে দেখা যাচ্ছে না। বিভিন্ন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্যমতে, এ প্রতিবেদন লেখা পর্যন্ত বেশকিছু ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার একটি মাত্র ইউনিয়নে এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে কেন্দ্র হলো ৯টি,বুথ সংখ্যা ৩৯টি আর ভোটার সংখ্যা হলো ১০৭৭৬ জন। সাধারণ কেন্দ্র নিরাপত্তায়  ৫জন পুলিশ সদস্য, ১৭জন আনসার সদস্য নিয়োজিত আছেন । পাশাপাশি  নির্বাচনী অপরাধ দমন ও সংক্ষিপ্ত বিচার কার্যক্রম পরিচালনার জন্য মাঠে রয়েছেন ৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এদিকে আইনশৃঙ্খলা রক্ষায় ১ প্লাটুন বিজিবি মাঠে রয়েছে । তাদের পাশাপাশি মাঠে থাকছেন পুলিশ ও র‌্যাব সদস্যরা। মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে তারা টহল দেবেন।

এ উপ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিন প্রার্থী। প্রার্থীরা হলো আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা নিয়ে নুর মোহাম্মদ মাস্টার, স্বতন্ত্র প্রার্থী ঘোড়া নিয়ে মাওলানা মানসুরুল আলম মানসুর, আওয়ামীলীগ বিদ্রহী প্রার্থী হিসেবে আনারস নিয়ে নির্বাচনে অংশগ্রহন করেন ইব্রাহিম সিকদার পনু। তবে দলীয় সিদ্ধন্তে নিজের নির্বাচন থেকে সড়ে এসে নৌকার পক্ষে হয়ে ভোট প্রার্থনা করেন তিনি।

এদিকে বিগত নির্বাচনে মাওলানা মানসুরুল আলম বিএনপি মনোনীত প্রার্থী ছিলেন। মাঠে সবথেকে বেশি আলোচনায় আছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ এবং স্বতন্ত্র প্রার্থী ।

উল্লেখ্য, এ ইউনিয়নে ২০১৭ সালের ১৬ এপ্রিলের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী হওয়া চেয়ারম্যান আলতাফ হোসেন আকন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৬ জুলাই বরিশাল শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে মারা যায়।



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)