শিরোনাম:
ঢাকা, রবিবার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮
Songjog24
শুক্রবার ● ১৯ জুন ২০২০
প্রচ্ছদ » বরগুনা » করোনা প্রাদুর্ভাব : ফ্রিলেন্স ফটোগ্রাফার ও একটি খোলা চিঠি
প্রচ্ছদ » বরগুনা » করোনা প্রাদুর্ভাব : ফ্রিলেন্স ফটোগ্রাফার ও একটি খোলা চিঠি
৩৫০ বার পঠিত
শুক্রবার ● ১৯ জুন ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

করোনা প্রাদুর্ভাব : ফ্রিলেন্স ফটোগ্রাফার ও একটি খোলা চিঠি

আনোয়ার সাগর :  

---বরগুনা জেলা প্রশাসক মহোদয়ের কাছে খোলা চিঠি।

প্রিয় স্যার,

মহামারী করোনার কারণে প্রায় ৩মাস ধরে কর্মহীন হয়ে পরেছে সকল ফ্রিলেন্স ফটোগ্রাফাররা। অনেক কাজের সাথে সম্পৃক্ত থাকলে ও, দিন শেষে আমার সবচেয়ে বড় পরিচয় , আমি একজন ফটোগ্রাফার। আমার আয়ের সিংহ ভাগ’ই , প্রায় ৯৯ % , আসে ছবি তোলা থেকে।

আমার কথাই বলি বর্তমানে আমার অবস্থাটা আত্মসম্মানের জন্য প্রকাশ করতে পারছি না। আমার মত অনেকই আছে লোন নিয়ে ক্যামেরা কিনেছেন, কেউ বা লেন্স, আর কেউ বা লাইট সেট-আপ, অফিস ইত্যাদি ইত্যাদি।

করোনার কারণে কোন কাজ না থাকায় ফটোগ্রাফার দের আবস্থাটা খুব খারাপ! আত্মসম্মানের জন্য না পারছি কাউকে কিছু বলতে, না পারছি লোনের টাকা পরিশোধ করতে।

সরকারের পক্ষ থেকে সকল পেশার মানুষদের বিভিন্ন সহযোগিতা, প্রণোদনা ব্যবস্থা করা হয়েছে। তাহলে যারা ফটোগ্রাফি করে জীবিকা নির্বাহ করে তাদের এই ফটোগ্রাফিটা কি একটি পেশা না? আমরা কি মানুষ না? আমরা কেন সাহায্য সহযোগিতা থেকে বঞ্চিত হবো?

”অসচ্ছল শিল্পীদের আর্থিক প্রণোদনা প্রয়োজন” সংস্কৃতি প্রতিমন্ত্রীর ( সূত্রঃ ইত্তেফাক) এই বক্তব্যে খুশি হবেন না প্রিয় ফটোগ্রাফার ভাই! আপনি নিজেকে শিল্পী ভাবলেও এই সমাজে আপনার আমার শিল্পী স্বীকৃতি কি আছে? না নেই!

বরগুনার জেলা প্রশাসক মহোদয় এর কছে আমাদের অনুরোধ, বরগুনায় ফ্রিলেন্স ফটোগ্রাফার এর সংখ্যা খুবই কম। এই করোনা কালে আমাদের উপর আপনার সুদৃষ্টি কামনা করছি।



আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)