শিরোনাম:
ঢাকা, শনিবার, ৮ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮
Songjog24
রবিবার ● ১৫ ডিসেম্বর ২০১৯
প্রচ্ছদ » এনজিও » বিবিআইএন ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড পেলেন সৈকত
প্রচ্ছদ » এনজিও » বিবিআইএন ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড পেলেন সৈকত
৫৫৬ বার পঠিত
রবিবার ● ১৫ ডিসেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিবিআইএন ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড পেলেন সৈকত

নিজস্ব প্রতিবেদক :

---স্বাস্থ্য ও সামাজিক কাজে বিশেষ অবদান রাখার জন্য ‘বিবিআইএন ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড-২০১৯’ পেয়েছেন বরগুনার সাদেক আহমেদ সৈকত।

বাংলাদেশ, ভুটান, ইন্ডিয়া ও নেপালের তরুণদের নিয়ে ৮-৯ ডিসেম্বর চট্টগ্রামের এশিয়ান এস আর হোটেলের বেনকিউট হলে অনুষ্ঠিত আন্তর্জাতিক যুব সম্মেলন শেষে এই এওয়ার্ড প্রদান করা হয়।

স্ব-স্ব ক্ষেত্রে অসাধারণ অবদান রাখার জন্য এবছর বাংলাদেশ, ভুটান, ইন্ডিয়া ও নেপাল থেকে ১০ জন তরুণকে বিবিআইএন ইয়ুথ আইকন অ্যাওয়ার্ড-২০১৯ প্রদান করা হয়।

‘বিবিআইএন ইয়ুথ কনক্লেভ-২০১৯ এর প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাসির উদ্দীন।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নেপালের ১নং প্রদেশের সংসদ সদস্য উমিতা বিকে, পাওয়াদুম্মা রুরাল মিউনিসিপালিটি মেয়র কিরণ রায়, ইয়ুথ ডেভেলভমেন্ট সেন্টার, নেপাল এর সভাপতি অরুণ খড়কা প্রমুখ।

সৈকত বরগুনা জেলার অন্তর্গত গৌরীচন্না গ্রামে জন্মগ্রহণ করেন । ছোটবেলা থেকেই তিনি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত ছিলেন । স্বপ্ন দেখেছিলেন হবেন ক্রিকেটার কিন্তু তার সে স্বপ্ন পূরণ না হলেও হাজারো মানুষের স্বপ্ন পূরণ করতে হয়ে গেলেন সমাজ সেবক।

বর্তমানে তিনি সাউথ এশিয়ান ইয়ুথ ফোরামের সদস্য, একই সাথে বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরামের সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু গবেষণা সংসদ এর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন, সদস্য হিসেবে জড়িত রয়েছেন সম্প্রীতি বাংলাদেশের সাথে। এছাড়াও নিজ এলাকার আর্থ সামাজিক উন্নয়নে প্রধান উদ্যোক্তা  হিসেবে বরগুনার গৌরিচন্না এলাকায় প্রতিষ্ঠা করেছেন পারাবার সোশ্যাল ডেভেলপমেন্ট নামের একটি প্রতিষ্ঠান।

সম্প্রতি তিনি বাংলাদেশের যুব সমাজের প্রতিনিধিত্ব করে অংশ নিয়েছিলেন নেপাল বাংলাদেশ যুব সম্মেলন -২০১৯ এ।

 



পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)